চকরিয়া পৌরসভা নির্বাচন ১১ এপ্রিল, ভোট গ্রহণ হবে ইভিএমে

চকরিয়া প্রতিনিধি 

ষষ্ঠ ধাপে কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভাসহ দেশের বিভিন্ন জেলার ৯টি পৌরসভার নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। পৌরসভা গুলোতে আগামী ১১ এপ্রিল ভোটগ্রহণের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে।

৭৬তম কমিশন বৈঠক শেষে বুধবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিব মোহাম্মদ হুমায়ুন কবীর খোন্দকার।

এক্ষেত্রে তফসিল ঘোষণা করা হবে মার্চের প্রথম সপ্তাহে।  ২ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ভোটার তালিকা চূড়ান্ত করার পর তফসিল ঘোষণা করা হবে। এসব পৌরসভাতেও ইভিএমে ভোটগ্রহণ অনুষ্টিত হবে।

নির্বাচন কমিশন (ইসি) সচিব মোহাম্মদ হুমায়ুন কবীর খোন্দকার গণমাধ্যমকে জানান, ১১ এপ্রিল নয় টি পৌরসভায়ও ভোটগ্রহণ হবে। এগুলোতে ভোট নেওয়া হবে ইভিএমে। কমিশনের লক্ষ্য একটাই, অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক ভোট গ্রহণ। এ জন্য সব ধরনের পদক্ষেপ থাকবে বলেও জানান সচিব।

চকরিয়া উপজেলা নির্বাচন অফিসার জনাব, মোঃ শহিদুল ইসলাম জানান, এই প্রথম চকরিয়া পৌরসভার ভোট গ্রহণ ইভিএম পদ্ধতি হওয়ার ঘোষণায় ভোটারদের মাঝে উৎসাহ বেড়েছে। তিনি আরো জানান, পৌরবাসীকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিব।

মন্তব্য করুন

Your email address will not be published.