চলছে যুবলীগ নেতা কামালের গাড়ি – গন্তব্য মধ্যবিত্তের বাড়ি

◼ সাতকানিয়া প্রতিনিধিঃ

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বাংলাদেশে প্রায় গত দুই সপ্তাহ ধরে চলছে লকডাউন। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ২৮ শে এপ্রিল পর্যন্ত সব কিছুই বন্ধ। কিন্তু খেটে খাওয়া মধ্যবিত্ত মানুষেরা কীভাবে জীবনযাপন করছেন? কীভাবে কাটছে তাঁদের দিনগুলো? সামনের দিনগুলোই বা কাটবে কেমন? দিনকাল যেভাবেই কাটুক না কেন, সবার আগে তাঁদের প্রয়োজন একমুঠো খাবার। এই দুঃসময়ে খেটে খাওয়া মধ্যবিত্ত মানুষের পাশে দাঁড়িয়েছে সাতকানিয়া উপজেলা যুবলীগ নেতা মোঃ কামাল উদ্দিন।

করোনা সংক্রমণের মধ্যে সাতকানিয়া উপজেলায় ঘরে বন্দি প্রায় অসংখ্য নিম্ন আয়ের মধ্যবিত্ত মানুষকে খাবার সামগ্রী নিয়মিত পৌঁছে দিচ্ছেন সাতকানিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ কামাল উদ্দীন। এই খাবার সামগ্রীর জন্য কাউকে কোথাও লাইনে দাঁড়াতে হয়না। নিজের গাড়িতে করে মধ্যবিত্তের বাড়ি বাড়ি গিয়ে খাবার সামগ্রী পৌঁছে দিয়ে আসে। শুধু সাতকানিয়া নয়। সাতকানিয়ার আশেপাশের এলাকায়ও কামালের খাবারের গাড়ি পৌঁছে যায়। দুর্যোগ মুহূর্তে মধ্যবিত্তের কাছে মোঃ কামাল ভরসার নাম, আস্থার নাম। নিজ উদ্যোগে ব্যাক্তিগত তহবিল থেকে মধ্যবিত্তের ঘরের দুয়ারে খাবার সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ নিরলসভাবে করে যাচ্ছেন মোঃ কামাল।

এ ব্যাপারে মোঃ কামাল উদ্দিন বলেন, “করোনা ভাইরাস নিয়ন্ত্রণে নিজ নিজ বাড়িতে অবস্থান ও শারীরিক দূরত্ব বজায় রাখতে মধ্যবিত্ত পরিবারের মাঝে খাবার বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। সমাজে লোকলজ্জার ভয়ে মধ্যেবিত্তেরা নিজের অভাব প্রকাশ করতে পারেনা। নিজের সামাজিক দায়িত্ববোধ থেকে এদের পাশে আমি দাঁড়িয়েছি। সম্পূর্ণ পরিচয় গোপন রেখে আমার গাড়ি চলে যাচ্ছে মধ্যবিত্তের দুয়ারে। আমি গতবছরও নিজের সাধ্যমতো খাদ্যসামগ্রী নিয়ে ছুটে গেছি মধ্যবিত্ত মানুষের দ্বারপ্রান্তে আগামী দিনগুলোতে নিজের সাধ্যমতো চেষ্টা করে যাবো। এই সময়ে সারাদেশের প্রান্তিক এলাকায় কর্মহীনদের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানসহ সকল প্রবাসীরা এগিয়ে আসলে সবাই মিলে সুন্দর বাংলাদেশে গড়ে তুলতে পারবো।”

মন্তব্য করুন

Your email address will not be published.