হাজীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শণী মেলা-২০২১ অনুষ্ঠিত

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের হাজীগঞ্জে উপজেলা প্রাণি সম্পদ কার্যালয়ের উদ্যোগে প্রাণি সম্পদ প্রদর্শণী মেলা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (০৫ জুন)সকালে হাজীগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ কার্যালয়ের সামনে মেলা অনুষ্ঠিত হয় । মেলায় প্রায় ১৫টি স্টলের প্রদর্শনী করা হয়েছে।
প্রাণি সম্পদ কার্যালয়ের হলরুমে প্রদর্শণীর একটি বিশেষ আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে বক্তব্য প্রদান করেন -হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী আসনের সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম। তিনি বলেন- মানুষকে সুস্থ্য থাকতে হলে প্রাণি সম্পদকে সমৃদ্ধ করতে হবে। দেশের পুষ্টির প্রায় শতভাগ প্রাণি সম্পদ থেকেই আসে। বিশেষ করে আমিষের ঘাটতি পূরণে প্রাণি সম্পদ আমাদের জন্য একটি নেয়ামত। তিনি আরও বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে খামারিরা অধিক লাভবান হতে সরকারের নিজস্ব উদ্যোগে যে সকল প্রশিক্ষণ এ্যাপস রয়েছে। তার যথাযথ ব্যবহারে খামারিরা দ্বিগুন-তিনগুণ লাভবান হতে পারবে। সেইজন্য প্রয়োজন সচেতনতা ও আন্তরিকতা।
প্রাণি সম্পদকে এগিয়ে নিতে কৃষি বিভাগের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সেজন্য সমন্বয় করে কাজ করলে দেশের মানুষের অর্থনৈতিক অভাব পূরণ সহ পুষ্টির অভাব সম্পূর্ণ দূর করা সম্ভব।
আলোচনায় হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন, হাজীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন প্রমুখ।
হাজীগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. জয়নুল আবেদীনের সঞ্চালনায় উপজেলার প্রায় শতাধিক খামারি আলোচনায় অংশ নেন। আলোচনা শেষে প্রদর্শণী পরিদর্শন করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে সফল খামারি ও প্রদর্শণীতে অংশগ্রহণকারী খামারিদের প্রণোদনা হিসেবে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.