চট্টগ্রামের অসহায় মানুষ পাচ্ছেন তথ্যমন্ত্রীর বাসার খাবার  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের চট্টগ্রামের বাসায় তৈরি খাবার প্রতিদিন পৌঁছে দেয়া হচ্ছে অসহায় মানুষদের কাছে। সরকার ঘোষিত লকডাউনের প্রথম দিন (১ জুলাই) থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলমান আছে এখনও।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে নগরের দেওয়ানজি পুকুরপাড় এলাকায় ফুটপাতে দুই শতাধিক পথচারী, রিকশাচালক, ভিক্ষুক ও ছিন্নমূল মানুষের মাঝে এই খাবার বিতরণ করতে দেখা গেছে।

জানা গেছে, গত ১ জুলাই প্রথম দিন চট্টগ্রামের দুই শতাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশন। এরপর প্রতিদিনই সকাল থেকে শুরু হয়ে যায় মন্ত্রীর বাসায় ব্যস্ততা। মাংস, আলু, পেঁয়াজসহ অন্য মসলা কেটেকুটে পরিষ্কার করে দেন কেউ কেউ। তারপর বড় পাতিলে রান্না বসানো হয়। সাড়ে ১২টার আগেই সেসব খাবার প্যাকেট করা হয়। শেষে বাসায় তৈরি করা এসব খাবার তুলে দেয়া হয় দরিদ্র মানুষদের মাঝে।

তথ্যমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ বলেন, ‘১ জুলাই থেকে প্রতিদিন দুই শতাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করা হচ্ছে। লকডাউন শেষ না হওয়া পর্যন্ত প্রতিদিন এ খাবার বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে। এছাড়া লকডাউন শেষ হলেও সপ্তাহে অন্তত দুই-তিনদিন খাবার বিতরণের কর্মসূচি অব্যাহত থাকবে।’

মন্তব্য করুন

Your email address will not be published.