সীতাকুণ্ডে জামায়াত নেতাসহ ১০ জনের নামে ১৫ কোটি টাকা আত্মসাতের মামলা

আন্তর্জাতিক ইসলামী ইউনিভার্সিটি চট্টগ্রামের (আইআইইউসি) শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর বেতন এবং প্রভিডেন্ট ফান্ড থেকে নেয়া টাকা আত্মসাতের অভিযোগে জামায়াতে ইসলামীর নায়েবে আমির আ ন ম মুহাম্মাদ শামশুল ইসলামসহ ১০ জনের নামে মামলা হয়েছে। শুক্রবার (৬ ‍আগস্ট) ১৪ কোটি ৮৯ লাখ ৮৮ হাজার টাকা আত্মাসাতের অভিযোগে চট্টগ্রামের সীতাকুণ্ড মডেল থানায় এ মামলা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. হুমায়ন কবির।
শামশুল ইসলাম ছাড়া অন্য আসামিরা হলেন- জামায়াতের নায়েবে আমির অধ্যাপক আহসানুল্লাহ ভূঁইয়া, মোহাম্মদ আমিরুজ্জামান, অধ্যাপক আব্দুল হামিদ চৌধুরী, অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন, অধ্যাপক আলী আজাদী, তফিকুর রহমান, কামাল উদ্দীন, প্রফেসর মাহাবুবুর রহমান ও আব্দুল খালেক।
মামলায় বলা হয়েছে, আইআইইউসির ৫৫০ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতা এবং প্রভিডেন্ট ফান্ড থেকে নেয়া ঋণের টাকা আদায় করে তা অ্যাকাউন্টে জমা না করে আসামিরা পরস্পরের যোগসাজশে ২০১৭-১৮ অর্থবছর থেকে ২০২০-২১-এর মধ্যে আত্মাসৎ করেছেন, যা অডিট প্রতিবেদনে প্রকাশিত হয়েছে। এতে আরো বলা হয়, আসামিরা যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাশেম আলীর বিদেশে থাকা বেয়াই ও শামশুল ইসলামের ছেলের মাধ্যমে টাকাগুলো বিদেশে পাচার করে থাকতে পারেন।
সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। টাকা আসামিদের আত্মীয়স্বজনের মাধ্যমে বিদেশে পাচার হয়েছে কি-না তাও খতিয়ে দেখা হচ্ছে।
মন্তব্য করুন

Your email address will not be published.