কর্ণফুলী নদীর মোহনায় মালবাহী কার্গো বোট ডুবে নিখোঁজ ৩

আনোয়ারা প্রতিনিধি

চট্টগ্রামের বঙ্গোপসাগরে কর্ণফুলীর মোহনায় কুতুবদিয়াগামী মালবাহী ট্রলার ডুবে ৩ জন নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। সোমবার (১৫ ফেব্রুয়ারী) ভোরে কর্ণফুলী নদীর মোহনার পারকি সমুদ্র সৈকতের পশ্চিমে ৫নং বয়ার পাশে একটি টেঙ্গার জাহাজের সাথে সংঘর্ষে কুতুবদিয়াগামী মালবাহী ট্রলার ডুবির ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার (অপারেশন) হাবিবুর রহমান। তিনি জানান, ঘনকুয়াশার কারণে ভোরে ৫নং বয়ার পাশে একটি টেঙ্গার জাহাজের সাথে কুতুবদিয়াগামী মালবাহী ট্রলারে সংঘর্ষের বোটটি ডুবে যায়। সেখানে থাকা ১২ জন নাবিকের মধ্যে ৯জনকে উদ্ধার করা হলেও ৩জন এখনো নিখোঁজ রয়েছে। বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের দুটি দল উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। জাহাজটিকে সরিয়ে নেওয়া হচ্ছে।

কুতুবদিয়া নিখোঁজ বোটের মালিক জাকারিয়া সওদাগর জানান, ভোরে ঘনকুয়াশার কারণে একটি একটি টেঙ্গার জাহাজের সাথে সংঘর্ষে আমার মালিকানাধীন বোটটি ৭০ লক্ষ টাকার মালামালসহ বঙ্গোপসাগরে কর্ণফুলীর মোহনায় পারকি সমুদ্র সৈকতের পশ্চিমে ৫নং বয়ার পাশে ডুবে যায়। সেখানে ১২ জনের মধ্যে ৯জন উদ্ধার থাকলেও কুতুবদিয়ার মাঝি সাইদুল করিম (৬৫), আবুল কাশেম (৬০) মোহাম্মদ হোসেন (৫৫) এখনো নিখোঁজ রয়েছে।

সম্পাদনা: আই এইচ

মন্তব্য করুন

Your email address will not be published.