রোববার শাহ মোহছেন আউলিয়া (রহ.) এর ৪৫৬ তম ওরশ শরীফ

এম.এম.জাহিদ হাসান হৃদয়:

প্রতি বছরের ন্যায় এই বছরও ৬ আষাঢ় অনুষ্ঠিত হতে যাচ্ছে বার আউলিয়ার অন্যতম সম্রাট হযরত শাহ্ মোহছেন আউলিয়ার (রহঃ) ৪৫৬ তম বার্ষিক ওরশ শরীফ। তবে অন্যান্য বছর বিভিন্ন আয়োজনে এই ওরশ অনুষ্ঠিত হয়ে আসলেও গত বছরের ন্যায় এই বছরও করোনা পরিস্থিতির কারনে থাকছে না তেমন কোনো বড় ধরনের আয়োজন।

রবিবার (২০ জুন) চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বটতলী রুস্তমহাট এলাকায় অবস্থিত হযরত শাহ মোহছেন আউলিয়া(রহঃ) এর মাজার প্রাঙ্গনে এই ওরশ অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করে দরগাহ পালা কমিটির মোতোয়াল্লি ফজলুল করিম বলেন,প্রতিবছর ব্যাপক আয়োজনে ৬ই আষাঢ় হযরত শাহ মোহছেন আউলিয়া (রহঃ) বার্ষিক ওরশ শরীফ পালন করে আসলেও করোনা পরিস্থিতির কারণে গতবছরের ন্যায় এই বছরেও তেমন কোনো বড় ধরনের আয়োজন করা হয়নি। তবে ভক্তরা স্বাস্থবিধি মেনে নিজ নিজ দায়িত্বে জিয়ারত,খতমে কোরআন ও মিলাদ মাহফিল করতে পারবেন বলেও তিনি জানান।

উল্লেখ্য যে,৯৮৫ হিজরি মুতাবেক ১৫৬৫ ইংরেজি,৯৭১ বাংলা ৬ আষাঢ় চট্টগ্রামে তিনি ইন্তেকাল করেন। তার মরদেহ প্রথমে আনোয়ারা উপজেলার ঝিউরী শঙ্খ নদীর পাশে কবর দেওয়া হলে পরবর্তীতে নদী ভাঙ্গনের ফলে উপজেলার বটতলী ইউনিয়নের রুস্তম হাট এলাকায় স্থান্তর করা হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.