বিধিনিষেধ অমান্য করাই আটক ৪০ জন কে খাদ্য সামগ্রী বিতরণ!

উখিয়া প্রতিনিধি 

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কিংবা উপসর্গ নিয়ে সারা দেশেই প্রতিদিন শতাধিক মানুষের মৃত্যু হচ্ছে। ঠিক এমন একটি ভয়াবহ পরিস্থিতি মোকাবিলায় ইতিপূর্বে সরকারের পক্ষ থেকে কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারী করা হয়েছে। তারই ধারাবাহিকতায় উখিয়া’তেও কঠোর লকডাউন বাস্তবায়ন হচ্ছে।

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) প্রতিদিনের মতন আজকেও উখিয়ায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে ছিল উপজেলা প্রশাসন। সারাদিন অভিযান চালিয়ে লকডাউনের বিধিনিষেধ অমান্য করাই অন্তত ৪০ জন টমটম ও সিএনজি চালক কে আটক করা হয়।

অভিযানে আটককৃত চালক’রা সারাদিন ভয় ও আতংকে ছিল এবং তারা ভেবেছিলো তাদের কতদিনের জেল কিংবা কতকটা জরিমানা করা হয় সৃষ্টিকর্তা একমাত্র ভাল জানেন।

কিন্তু এটা কোন রূপকথার গল্প নয়, বাস্তবতা হচ্ছে। দিনশেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কারাদন্ড কিংবা জরিমানা না দিয়ে উল্টো আটককৃতদের হাতে উখিয়া শহীদ মিনার প্রাঙ্গণে একটি খাদ্যসামগ্রীর বস্তা তুলে দেওয়া হয়। যেইখানে রয়েছে, চাল, ডাল, তেল, চিনি, লবন, ছোলা।

প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তা পেয়ে আটককৃত চালকরা আনন্দে মাতোয়ারা। তারা সকলেই কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জ্ঞাপন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন, লকডাউন বাস্তবায়নে আমরা কঠোর অবস্থানে আছি। যারা অসহায় হতদরিদ্র ও কর্মহীন মানুষ তাদের জন্য প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী উপহার দিতে আমরা সবসময় প্রস্তুত আছি।

প্রধানমন্ত্রীর উপহার বিতরণে উপস্থিত থেকে কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন, লকডাউন মেনে চলতে আটককৃতদের অনুরোধ করছি। দেখবেন সংক্রমণ রোধে সবাই সচেতন হবে বলে জানান।

মন্তব্য করুন

Your email address will not be published.